পাওয়ার গ্রিড কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

পাওয়ার গ্রিড কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

পাওয়ার গ্রিড কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডে (পিজিসিবি) ‘টেকনিক্যাল অ্যাটেনডেন্ট’ পদে ১৫০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।
বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানি বাংলাদেশে একমাত্র বৈদ্যুতিক বিদ্যুৎ ট্রান্সমিশন প্রতিষ্ঠান।[১][২] এটি একটি সরকারি সংস্থা যা বাংলাদেশে বিদ্যুৎ গ্রিড এর মালিক এবং তা পরিচালনা করে থাকে।[৩] এটি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একটি সহায়ক সংস্থা।
প্রতিষ্ঠানের নাম: পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)
জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স ওয়ার্কস/জেনারেল ইলেকট্রিক্যাল, কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি এবং প্লাম্বিং ও পাইপ ফিটিংন্স।
পদসংখ্যাঃজেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স ওয়ার্কস/জেনারেল ইলেকট্রিক্যাল পদে ১৪৫ জন, কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি পদে দুজন এবং প্লাম্বিং ও পাইপ ফিটিংন্স পদে তিনজন।
পাওয়ার গ্রিড কোম্পানিতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা
কারিগরি শিক্ষা বোর্ড থেকে জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস/ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স ওয়ার্কস/জেনারেল ইলেকট্রিক্যাল, কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি এবং প্লাম্বিং ও পাইপ ফিটিংন্স-এ কমপক্ষে দ্বিতীয় বিভাগে এসএসসি (ভোকেশনাল) উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারেন। প্রার্থীর কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং মাইক্রোসফট অফিসে দক্ষতা প্রয়োজন। অনূর্ধ্ব ৩০ বছর পর্যন্ত আবেদন করা যাবে। তবে পিজিসিবি অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন-ভাতাঃবেতন ১৪,৫০০ টাকা
বয়স: সর্বোচ্চ ৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর। অভিজ্ঞদের ৪০ বছর।
পদের নাম:
অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস, সিভিল, মেকানিক্যাল), সাব- অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, সিভিল, মেকানিক্যাল, কম্পিউটার)।
পদসংখ্যা:
অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস, সিভিল, মেকানিক্যাল) পদে মোট ৬০ জন এবং অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, সিভিল, মেকানিক্যাল, কম্পিউটার) পদে মোট ১২১ জন।
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:
অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস, সিভিল, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ন্যূনতম স্নাতক পাস এবং সাব- অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদের জন্য যেকোনো পলিটেকনিক প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, সিভিল, মেকানিক্যাল, কম্পিউটার বিষয়ে ডিপ্লোমা পাস হতে হবে। প্রার্থীর কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং মাইক্রোসফট অফিসে দক্ষতা প্রয়োজন। অনূর্ধ্ব ৩০ বছর পর্যন্ত আবেদন করা যাবে। তবে পিজিসিবি অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন-ভাতা:অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদের জন্য ৫০,০০০/-টাকা (গ্রেড-৭) এবং
সাব- অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদের জন্য ৩৫,০০০/- টাকা (গ্রেড-৮)।
বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের আওতাধীন কর্ণফুলী নদীর তলদেশে বহুলেন সড়ক টানেল নির্মাণ প্রকল্পে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।
প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ
প্রকল্পের নাম: কর্ণফুলী নদীর তলদেশে বহুলেন সড়ক টানেল নির্মাণ প্রকল্প
পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
দক্ষতা: কম্পিউটার টাইপিংয়ে নির্ধারিত গতি
বেতন: ৯,৩০০-২২,৪৯০ টাকা
আবেদনের নিয়ম: আগ্রহীরা www.pgcb.teletalk.com.bd অথবা www.pgcb.org.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।
আবেদনের শেষ সময়:অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হবে  ১৩ জুন, ২০১৯ এবং শেষ সময় আগামী ৩০ জুন, ২০১৯ রাত ১১টা ৫৯ পর্যন্ত।
বাংলাদেশ বিদ্যূৎ উন্নয়ন বোর্ডের প্রতিষ্ঠান পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড(পিজিসিবি) শূন্য পদে নিয়োগের জন্য যোগ্যতাসম্পন্নদের থেকে দরখাস্ত আহবান করেছে।
পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অ্যাকাউন্টস/ফাইন্যান্স/অডিট)
পদ সংখ্যা: ২৮টি
বেসিক বেতন: ৫০,০০০/ টাকা
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে মাস্টার্স ডিগ্রি (ফাইন্যান্স/অ্যাকাউন্টিং)/এমবিএ(ফাইন্যান্স/অ্যাকাউন্টিং)/এমবিএস (ফাইন্যান্স/অ্যাকাউন্টিং)। শিক্ষাজীবনে কোন তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। বয়স সর্বোচ্চ ৩০ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে ৪০ বছর।
আগ্রহীদের অনলাইনে pgcb.teletalk.com.bd অথবা pgcb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।
আবেদনের শেষ তারিখ: ০৫ মে, ২০১৯ বিকাল ৫টা পর্যন্ত।
প্রতিষ্ঠানের নাম: পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)
পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার
বিভাগের নাম: ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স-৫০, সিভিল-০৫, মেকানিক্যাল-০৫ জন
পদসংখ্যা: ৬০ জন
শিক্ষাগত যোগ্যতা: ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স/সিভিল/মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক
বেতন: ৫০,০০০ টাকা
পদের নাম: সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার
বিভাগের নাম: ইলেকট্রিক্যাল-৯৩, ইলেকট্রনিক্স-০৮, সিভিল-১০, মেকানিক্যাল-০৭, কম্পিউটার-০৩ জন
পদসংখ্যা: ১২১ জন
শিক্ষাগত যোগ্যতা: ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স/সিভিল/মেকানিক্যাল/কম্পিউটার টেকনোলজিতে ডিপ্লোমা
বেতন: ৩৫,০০০ টাকা
বয়স: সর্বোচ্চ ৩০ বছর। অভিজ্ঞদের ৪০ বছর।
এক্সিকিউটিভ ডিরেক্টর ও কোম্পানী সেক্রেটারি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড। আগ্রহী প্রার্থীরা আগামী ৯ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।
পদের নাম : এক্সিকিউটিভ ডিরেক্টর (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স)
শিক্ষাগত যোগ্যতা : ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল ইঞ্জিনিয়ার বিষয়ে স্নাতক ডিগ্রি৷
অভিজ্ঞতা : ২০ বছর
বয়স : অনূর্ধ্ব ৬২ বছর
বেতন : ১,৪৫,০০০ টাকা
পদের নাম : কোম্পানী সেক্রেটারি
শিক্ষাগত যোগ্যতা : পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন/ম্যানেজমেন্ট/ল’/এমবিএ বিষয়ে মাস্টার্স ডিগ্রি
অভিজ্ঞতা : ১৫ বছর
বয়স : অনূর্ধ্ব ৬০ বছর
বেতন : ১,০২,০০০ টাকা
আবেদনের ঠিকানা : প্রার্থীকে জেনারেল ম্যানেজার, পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেড, আফতাব নগর, বাড্ডা, ঢাকা-১২১২ বরাবর আবেদন করতে হবে।
আবেদনের সময়সীমা : ৯ মে, ২০১৯।
শর্তাসমূহ ( ১ ) আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে । আবেদন ফরমে নির্ধারিত স্থানে ছবি ( 300 x 300 pixel ) ও স্বাক্ষর ( 300 x 8 pixel ) স্ক্যান করে তা সংযােজন করতে হবে । টেলিটক বাংলাদেশ লিঃ এর ওয়েবসাইট htpp : / / pgcb . teletalk . com . bd অথবা পিজিসিবির ওয়েব সাইট www.pgcb.org.bd মাধ্যমে ১৩ . ০৬ . ২০১৯ ইং হতে ৩০ . ০৬ . ২০১৯ ইং তারিখের ( রাত ১১ : ৫৯ ঘটিকা পর্যন্ত ) মধ্যে আবেদন কর যাবে । এপেয়ার্ড ( ফলাফল প্রত্যাশী ) প্রার্থীদের আবেদন করার প্রয়ােজন নেই ।
 ( ২ ) বর্ণিত পদে আবেদনের ক্ষেত্রে ৫০০ / – ( পাঁচশত ) টাকা টেলিটক বাংলাদেশ লিঃ এর যে কোন মােৰাইলে এসএমএস এর মাধ্যমে ওয়েব সাইটে | বর্ণিত নির্দেশনা অনুযায়ী http://pgcb.teletalk.com.bd অথবা www.pgcb.org.bd এর মাধ্যমে প্রেরণ করতে হবে ।
( ৩ ) শিক্ষা ক্ষেত্রে ৩য় শ্রেণী / বিভাগ এবং জিপিএ এর ক্ষেত্রে নূন্যতম ২ . ০০ এর নীচে ফলাফল প্রাপ্তদের আবেদন করার প্রয়ােজন নেই ।
 ( ৪ ) ৩০ / ০৬ / ২০১৯ ইং তারিখে বয়স গণনা করা হবে ।
 ( ৫ ) চাকুরীরত প্রার্থীদের অনলাইনের জমাকৃত আবেদন এর হার্ডকপি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে মহাব্যবস্থাপক ( পিএন্ডএ ) , পিজিসিবি প্রধান কার্যালয় , | এভিনিউ – ৩ , জহুরুল ইসলাম সিটি , অফিতাবনগর , বাড্ডা , ঢাকা – ১২১২ বরাবর প্রেরণ করতে হবে ।
 ( ৬ ) পাবনা ও নড়াইল জেলা ব্যতিত অন্যান্য সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন । সরকার কর্তৃক নির্ধারিত কোটা অনুসরন পূর্বক প্রার্থী নির্বাচন করা হবে ।
 ( ৭ ) অনলাইন আবেদনে কোন প্রার্থী অসত্য তথ্য প্রদান করলে তার আবেদন বাতিল পূর্বক যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।
( ৮ ) নির্বাচিত প্রার্থীকে ০১ ( এক ) বৎসরের প্রবেশন সহ ০৫ ( পাঁচ ) বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়ােগ প্রদান করা হবে । পিজিসিবি ’ র চাকুরী বিধি অনুযায়ী প্রবেশনকাল সফলতার সঙ্গে সম্পন্ন করলে চাকুরী নিশ্চিত করা হবে এবং ব্যক্তিগত কর্ম মূল্যায়নের ভিত্তিতে পরবর্তীতে চাকুরী চুক্তি নবায়ন করা হবে ।
 ( ৯ ) পিজিসিবি কর্তৃপক্ষ এই নিয়ােগ স্থগিত / বাতিল / নিয়ােগের বিষয়ে যে কোন ধরণের সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা সংরক্ষণ করে ।
 ( ১০ ) যে কোন ধরনের তদবীর বা ব্যক্তিগত যােগাযােগ প্রার্থীর অযােগ্যতা হিসেবে গণা হবে ।
Updated: June 17, 2019 — 3:33 am