শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯ পদ সংখ্যা – ৪৩জন

পদের নাম সাঁট – মুদ্রাক্ষরিক কাম  কম্পিউটার অপারেটর -১১ জন বেতনঃ ১১০০০ – ২৬৫৯০/-

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৯

পদের নাম
 ১ . সাঁট – মুদ্রাক্ষরিক কাম  কম্পিউটার অপারেটর -১১ জন বেতনঃ ১১০০০ – ২৬৫৯০/-
 শিক্ষাগত যােগ্যতা
 স্নাতক বা সমমানের ডিগ্রী  সাঁঁটলপি বাংলায় মিনিটে সর্বানিম্ন গতি ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ এবং বাংলায়  ২৫ শব্দ কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং সহ ই – মেইল , ফ্যাক্স পিরচালনায় দক্ষতা ও আভও তা থাকতে হবে ।
পদের নাম
২ . কম্পিউটার অপারেটর – ৪জন বেতন ( ১১০০০ – ২৬৫৯০)টাকা
শিক্ষাগত যােগ্যতা
বিজ্ঞান বিভাগে স্নাতক ( সম্মান ) বা সমমানের  ডিগ্রী  কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজীতে ৩০ শব্দ ।
পদের নাম
৩.  ক্যাশিয়ার – ১জন । বেতন : ১০২০০ ২৯৬৮০টাকা
শিক্ষাগত যােগ্যতা
বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রী এবং কম্পিউটার । ওয়ার্ড প্রসেসিং সহ কম্পিউটার চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে ।
পদের নাম
৪ .  অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক – ৮ জন বেতনঃ  ৯৩০০ -২২৪৯০ টাকা
শিক্ষাগত যােগ্যতা
উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি মিনিটে ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কাম্পউটারে ওয়ার্ড প্রসেসিং সহ ই –  মেইল , ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে ।
পদের নাম
৫ . আফিস সহায়ক – ১৬জন । বেতনঃ  ৮২৫০ – ২০০১০টাকা
শিক্ষাগত যােগ্যতা
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ( এসএসসি ) ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবে ঃ
 ১ থেকে ৩ নং পদে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবে
  ৪ নং পদে  নিচের জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবে  ঢাকা , মানিকগঞ্জ , মুন্সগঞ্জ ,  নারায়ণগঞ্জ , ফরিদপুর গােপালগঞ্জ মাদারীপুর রাজবাড়ী , কিশােরগঞ্জ , জামালপন , চটতাম বান্দরবান কক্সবাজার , বাহ্মণবাড়িয়া , চাদপুর , কুমি , খাগড়াছড়ি , ফেণী , লক্ষ্মীপুর , নােয়াখালী , রাঙ্গামাটি , জয়পুরহাট , পাবনা, সিরাজগঞ্জ , নওগাঁ , নাটোর , চাপাইনবাবগঞ্জ দিনাজপুর , গাইবান্ধা, লালমনিরহাট লিফামারী , ঠাকুরগাও যশাের ঝিনাইদহ মারা , নড়াইল , লালমনিরহাট , সাতক্ষীরা , চুয়াডাঙ্গা , মেহেরপুর , সিলেট , মৌলভীবাজার ,সুনামগঞ্জ ও হবিগঞ্জ ।
  ৫ নং পদে  নিচের জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবে  ঢাকা , মানিকগঞ্জ , মুন্সীগঞ্জ , নরসিংদী , ফরিদপুর , মাদারীপুর , টাঙ্গাইল , শেরপুর , চট্টগ্রাম , বান্দরবান , কক্সবাজার , ব্রাহ্মণবাড়িয়া , লক্ষ্মীপুর , রাঙ্গামাটি , রংপুর , দিনাজপুর , কুড়িগ্রাম , লালমনিরহাট , নীলফামারী , খুলনা , মাগুরা , চুয়াডাঙ্গা , কুষ্টিয়া , মেহেরপুর , বরিশাল , বরগুনা , পটুয়াখালী ও মৌলভীবাজার । এতিম , শারীরিক প্রতিবন্ধী কোটায় সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন ।
 অাবেদন করার জন্যে  প্রয়োজনীয়  তথ্য গুলো হলো-ঃ
বয়স ৫ / ৬ / ২০১১৯খ্রি : তারিখে ১৮ – ৩০ বছর হতে হবে
১ও৪ নং পদে  বিভাগীয় প্রার্থীদের ৩৫ বছর পর্যন্ত শিথিলযােগ্য । তবে মুক্তিযােদ্ধা / শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র – কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৩২ বছর । চাকুরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে । নিয়ােগের ক্ষেত্রে সরকারী সকল বিধি বিধান ও কোটা নীতি অনুসরণ করা হবে ।মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের । মূলকপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত Application Forim সহ । সংশ্লিষ্ট সনদের সত্যায়িত একসেট ফটোকপি জমা  করতে হবে । এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে সনদ এবং মুক্তিযােদ্ধার সাথে সম্পর্ক প্রমাণক উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি জমা  করতে হবে ।
আবেদন ফরম পুরণ সংক্রান্ত নিয়মাবলিঃ
 পরীক্ষা অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://moind.teletalk.com.bd/applicant/index.php এই ওয়েবসাইটে । আবেদনপত্র পূরণ করতে পারবেন । Online এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ ঘন্টার | মধ্যে এসএমএস ও পরীক্ষার ফি জমা দিতে পারবেন । Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি ( দৈর্ঘ্য ৩০০Xপ্রস্থ ৩০০ ) Pixel ও | স্বাক্ষর ( দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ , ৮০ ) Pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে । Upload করবেন । ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে। প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়ােজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
SMS পেরণের নিয়মাবলি ও পরীক্ষার ফি প্রদানঃ
 Online এ আবেনপত্র যথাযথ ভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং ‘ Signature upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে , কম্পিউটারে ছবি সহ Application Preview দেখা যাবে । নির্ভূলভাবে আবেদন টি  submit t করা সম্পন্ন প্রার্থী একটি User ID , ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Application copy পাবেন । উক্ত । প্রিন্ট অথবা download করে সংরক্ষণ করবেন । Applicants কপিতো ! একটি | | ser ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে । প্রার্থী নিমােক্ত পদ্ধতিতে যে কোন টেলিটক প্রিপেইড মােবাইল নম্বরের মাধ্যমে ২টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং ১ – ৪ পদের ! জন্য ১০০ / – টাকা এবং ৫নং পদের জন্য ৫০ / – টাকা অনধিক ৭২ ঘন্টার । মধ্যে জমা দিবেন । Online এ পুরণকৃত আবেদনপত্রের সকল অংশ পুরণ | করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online  আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না ।
Updated: June 18, 2019 — 4:04 am